শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / খেলা / দুর্দান্ত অধিনায়কত্বে জিতল ইংল্যান্ড

দুর্দান্ত অধিনায়কত্বে জিতল ইংল্যান্ড

লক্ষ্যটা খুব বড় ছিল না। বর্তমান সময়ের ওয়ানডে ক্রিকেটে ২৩২ রান তাড়া করা অনেকটা ‘ডালভাত’ ব্যাপার যেকোনো দলের জন্য। সে লক্ষ্যে শুরুটাও দুর্দান্ত ছিল অস্ট্রেলিয়ার। একপর্যায়ে ২ উইকেটে করে ফেলে ১৪৪ রান। এরপরই ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যানের জাদু। ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড।

তিন ম্যাচ সিরিজের প্রথমটি জিতে একপ্রকার নির্ভার অবস্থায়ই ছিল অস্ট্রেলিয়া। রোববারের ম্যাচটি জিতলেই নিশ্চিত হয়ে যেত সিরিজের শিরোপা। সে অনুযায়ী বোলাররা নিজেদের কাজটা করেন ঠিকঠাক। স্বাগতিকদের আটকে রাখেন মাত্র ২৩১ রানে। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২৪ রানে হেরে গেছে অসিরা।

ইয়ন মরগ্যানের দুর্দান্ত অধিনায়কত্বকে বল হাতে পূর্ণতা দিয়েছেন জোফরা আর্চার, স্যাম কুরান ও ক্রিস ওকসরা। দশ ওভারে দুই মেইডেনসহ ৩৪ রানে ৩ উইকেট শিকার করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন আর্চার। এছাড়া কুরান ও ওকসের শিকারও সমান ৩টি করে উইকেট।

এর আগে অস্ট্রেলিয়ার মতো ব্যাটিং ধ্বসে পড়ে ইংল্যান্ডও। স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে ইয়ন মরগ্যান ৪২ ও জো রুটের ৩৯ ব্যতীত আর কেউই বলার মতো কিছু করতে পারেননি। ফলে মাত্র ১৪৯ রানেই ৮ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। সেখান থেকে দলকে বলার মতো সংগ্রহ এনে দেন টম কুরান ও আদিল রশিদ।

এ দুই বোলারের নবম উইকেট জুটিতে মাত্র ৫৭ বলে ৭৬ রান পায় ইংল্যান্ড। টম কুরান ৩৭ রান করে আউট হলেও, আদিল রশিদ অপরাজিত থাকেন ২৬ বলে ৩৫ রান করে। ম্যাচ শেষে এ দুজনের জুটিটাই হয়ে থাকে ম্যাচের ফল নির্ধারক।

দুর্দান্ত এ জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতা ফিরিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। যার ফলে আগামী বুধবার (১৬ সেপ্টেম্বর) সিরিজের শেষ ম্যাচটি হতে চলেছে শিরোপা নির্ধারণী ম্যাচ। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় হবে ম্যাচটি।

error: Content is protected !!