শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / All News / লকডাউনের নিয়ম ভাঙায় নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

লকডাউনের নিয়ম ভাঙায় নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

করোনাভাইরাস নিয়ে সরকারের প্রতিক্রিয়া এবং লকডাউনের নিয়ম ভাঙায় সমালোচনার জবাবে পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। লকডাউনের নিয়ম অমান্য করে পরিবার নিয়ে সমুদ্রসৈকতে যাওয়ার কারণে এর আগে তার পদাবনতি করা হয়েছিল। খবর বিবিসির।

ডেভিড ক্লার্ক বলেন, নিজ পদে থেকে ভূমিকা পালন করায় এই মহামারি নিয়ে সরকারের সার্বিক প্রতিক্রিয়া ব্যাহত হচ্ছে। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন বৃহস্পতিবার জানান যে, তিনি এই পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় সফলতা দেখিয়েছে নিউজিল্যান্ড। দেশটিতে মাত্র ১ হাজার ৫২৮ জন করোনায় আক্রান্ত হয় এবং মারা যায় ২২ জন। গত মাসে করোনার জন্য বলবৎ থাকা সব বিধিনিষেধ তুলে নেয় দেশটি এবং নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা করা হয়।

তবে সম্প্রতি কিছু ঘটনা ঘটেছে যার ফলে নিউজিল্যান্ড তার ভাইরাস মুক্ত অবস্থান থেকে সরে আসার একটা সম্ভাবনা দেখা দিয়েছে। একজন গুরুতর অসুস্থ ব্যক্তিকে দেখার জন্য নির্ধারিত সময়ের আগেই আইসোলেশন থেকে মুক্ত করে দেয়া হয় দুইজনকে। পরবর্তীতে তাদের কোভিড-১৯ পজিটিভ বলে শনাক্ত হয়।
বেশিরভাগ দেশেই মাত্র দুজন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়া নিয়ে মাথা ঘামাতো না, কিন্তু এটা নিউজিল্যান্ডে একটা তোলপাড় ফেলে দেয়। এজন্য স্বাস্থ্যমন্ত্রী থাকাকালীন এমন একটা সিদ্ধান্ত নেয়ার দায় নিজের কাঁধে তুলে নেন ডেভিড ক্লার্ক।

error: Content is protected !!