বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু খান বাহিনীর তিন সদস্য নিহত

সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু খান বাহিনীর তিন সদস্য নিহত

 

শ্যামনগর প্রতিনিধি ॥ পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু ‘খান বাহিনী’র তিন সক্রিয় সদস্য নিহত হয়েছে। শনিবার রাতে সুন্দরবনের ফিরিঙ্গি এলাকায় বন্দুকযুদ্ধের ঐ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের মতিয়ার রহমানের ছেলে ফারুক হোসেন (৩৫) কে সনাক্ত করা গেলেও অপর দুইজনের নাম পরিচয় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত অপর দুই জনের পরিচয় জানা যায়নি। অভিযানে অংশ নেয়া র‌্যাব-৬ এর কয়েকজন সদস্যও আহত হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সাতক্ষীরার শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হুদা।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক চৌধুরী জানান, বেলা দশটার কিছু পরে গুলিবিদ্ধ তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তাদের মৃত্যু হয়। অধিক রক্তক্ষরণের কারনে তাদের মৃত্যু হয় বলে হাসপাতারেল জরুরী বিভাগ বিষয়টি নিাশ্চিত করেছে। এসময় র‌্যাবের আহত সদস্যদেরও চিকিৎসা দেয়ার বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক।
তবে অভিযানের বিষয়ে কথা বলার জন্য বার বার চেষ্টা করেও র‌্যাব-৬ এর মুন্সিগঞ্জ অফিসের কোন বক্তব্য পাওযা যায়নি। র‌্যাব-৬ এর পক্ষ থেকে খুলনায় প্রেসকনফারেন্স করে অভিযানের বিষয়ে বিস্তারিত জানাবেন বলে বিশ^স্থ একটি সুত্র নিশ্চিত করে।
এদিকে নির্ভরযোগ্য একটি সুত্র জানিয়েছে খান বাহিনীর সদস্যরা সুন্দরবনের ভারতীয় সীমান্ত এলাকায় অবস্থান করে বাংলাদেশ এর অংশের জেলেদের জিম্মি করে মুক্তিপণ আদায় করতো। অভিযানের আগেই তারা সুন্দরবনের ভিতর দিয়ে ভারতীয় সীমান্ত এলাকা অতিক্রম করে সুন্দরবনের গহীনে ভারতের অংশে অবস্থান করতো।
উল্লেখ্য সম্প্রতি পশ্চিম সুন্দরবনে খান ও বুলবুলসহ কয়েকটি ছোট ছোট বনদস্যু বাহিনী সক্রিয় হয়ে উঠেছে। গত ২০ জুন সুন্দরবনে মাছ শিকারে যাওয়া চার জেলেকে মক্তিপণের দাবিতে অপহরণ করে বনদস্যুরা। ঐ ঘটনার পর র‌্যাব সদস্যরা গত শুক্রবার থেকে পশ্চিম সুন্দরবনের বিভিন্ন অংশে অভিযান পরিচালনা করছিল।

error: Content is protected !!