শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / আন্তর্জাতিক / ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

ভারতের রাষ্ট্রপতি ভবনে কর্মরত এক পুলিশ কর্মকর্তার শরীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাষ্ট্রপতি ভবন রাইসিনা হিলসের অনেক কর্মী ও পুলিশ কর্মকর্তাকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

রাষ্ট্রপতি ভবনের ঠিক পাশেই রয়েছে পদস্থ পুলিশ আধিকারিকদের দফতর। গতমাসে রাষ্ট্রপতি ভবনের এক কর্মীর আত্মীয়ের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়, ফলে ১১৫টি বাড়ির সদস্যকে কোয়ারান্টিনে পাঠানো হয়। পরে যখন দেখা যায়, সেই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন রাষ্ট্রপতি ভবনে আবাসিক এক কর্মী, তখনই মধ্য দিল্লিতে থাকা সমস্ত পরিবারকে কোয়ারান্টিনে পাঠানো হয়। তাদের মধ্যে একটি পরিবারের এক সদস্যের পজিটিভ ধরা পড়ে, বাকিরা নেগেটিভ।

ভারতীয় রাষ্ট্রপতি ভবনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, রাষ্ট্রপতির কোনও সচিব বা কর্মীর শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়নি।

এনডিটিভি জানায়, ১৩ এপ্রিল রাষ্ট্রপতির সচিবলায়ের এক কর্মীর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়। যদিও মধ্য দিল্লির ওই বাসিন্দা রাষ্ট্রপতির সচিবলায়ের কর্মী বা ভবনের বাসিন্দা ছিলেন না, তার অজানা জ্বরে মৃত্যু হয়েছে বিবৃতিতে জানানো হয়েছে।

গত সপ্তাহে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঘোষণা দেন, এক বছর নিজের বেতনের ৩০ শতাংশ নেবেন না তিনি। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে খরচের জন্য নিজের সফর ও বিভিন্ন অনুষ্ঠানের খরচও কমিয়ে দেন তিনি। লিমুজিন কেনা বা অন্যান্য বিভিন্ন অনুষ্ঠানের খরচও কমানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। রাষ্ট্রপতি ভবনের বিবৃতিতে বলা হয়েছিল, ‘রাষ্ট্রপতির হিসেবে, এটি খুবই ছোটো, তবে সরকারের ভারতকে আত্মনির্ভর করে তোলার যে উদ্যোগ, সেক্ষেত্রে তাৎপর্যপূর্ণ এবং মহামারির বিরুদ্ধে লড়াইয়ে শক্তি জোগানো এবং একইসঙ্গে উন্নয়ন ও সমৃদ্ধি এগিয়ে নিয়ে চলা।’

রবিবার পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯১ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে প্রায় তিন হাজার মানুষের।

 

error: Content is protected !!