রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / সাঈদীর মুক্তির দাবিতে ফেসবুকে স্ট্যাটার্স দেওয়া হান্নানের গ্রেফতারের দাবিতে সাতক্ষীরায় ছাত্রলীগের সংবাদ সম্মেলন

সাঈদীর মুক্তির দাবিতে ফেসবুকে স্ট্যাটার্স দেওয়া হান্নানের গ্রেফতারের দাবিতে সাতক্ষীরায় ছাত্রলীগের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি :
চিহ্নিত যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তির দাবি জানিয়ে ফেসবুকে স্ট্যাটার্স দেওয়া আব্দুল হান্নানের দ্রুত গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ছাত্রলীগের নেতৃবৃন্দ। শুক্রবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান কেন্দ্রীয় ছাত্রলীগের মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক নাহিদ হাসান শাহিন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, মহামারি করোনা ভাইরাসে বিশ্ব যখন বিপর্যস্ত তখন বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলমত নির্বিশেষে বাংলাদেশের জনগন এই মহামারি মোকাবেলায় বদ্ধ পরিকর। একারণে দেশের প্রত্যেকটি রাজনৈতিক দলের কর্মসূচি স্থগিত করা হয়েছ্ েরাজনৈতিক সম্প্রতি বজায় রাখার স্বার্থে বিএনপির চেয়ারম্যান খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি দেওয়া বঙ্গবন্ধুর কন্যার উদার রাজনীতির বর্হিপ্রকাশ। কিন্তু খালেদা জিয়ার মুক্তির পরেই একটি অপশক্তি আর্ন্তজাতিক অপরাধ আদালতে সাজাপ্রাপ্ত চিহ্নিত যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তি দাবি তুলে দেশের বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে তৎপর।
গত ২ মে সাতক্ষীরার কামারবাসা গ্রামের সাকার সরদারের পুত্র আব্দুল হান্নান নিজের ফেসবুক আইডিতে সাঈদীর মুক্তির বিষয়ে উস্কানীমূলক বিবৃতি দিয়ে। যা যুদ্ধাপরাধীর মুক্তির জন্য জনমত গড়ার চেষ্টা করেছে। বিষয়টি অবগত হওয়ার পর সাতক্ষীরা ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভে ফেটে পড়ে। এঘটনায় আমরা ওই ব্যক্তিকে ২৪ ঘন্টার তার বক্তব্য প্রত্যাহারের আল্টিমেটাম দেওয়া। কিন্তু নির্ধারিত সময়ে বক্তব্য প্রত্যাহার না করায় আমি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ মোতাবেক ২৫(২)/৩১(২) ধারায় মামলা দায়ের করি।
আমরা মনে করি ৩০লাখ শহীদের রক্তের প্রতি আমাদের তরুণ প্রজন্মের যে ঋণ, সেই দায় থেকে ঐতিহাসিক মুজিব বর্ষে স্বাধীণতার এই সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে এসে এমন ধৃষ্টতামূলক বিবৃতি জন্য আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। অবিলম্বে নেতৃবৃন্দ ওই আব্দুল হান্নানের গ্রেফতারের দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের ধর্ম বিষয়ক উপ-সম্পাদক জামান শাহেদ, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এস এম আশিকুর রহমান, ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মী সুমন হোসেন, সাবেক যুগ্ম সম্পাদক আসিফ শাহবাজ খান, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাসানুজ্জামান শাওন, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোস্তাফিজুর রহমান (শোভন), সাবেক যুগ্ম সম্পাদক শেখ আব্দুল্লাহ আল নোমান, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আলিফ খান, সাবেক সভাপতি মহিদুল ইসলাম প্রমুখ।

 

error: Content is protected !!