রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / আইন ও আদালত / পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে ডিজিটাল নিরাপত্তা আইনে আবু, সেঁজুতিসহ ৫ জন অভিযুক্ত

পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে ডিজিটাল নিরাপত্তা আইনে আবু, সেঁজুতিসহ ৫ জন অভিযুক্ত

নিজস্ব প্রতিনিধি ॥
সাতক্ষীরায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিলেন পিবিআই (খুলনা) কর্মকর্তা এস আই মোঃ আবু জাহের ভুঁইয়া। মঙ্গলবার (২৪ মার্চ) জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ কালিগঞ্জ থানা, সাতক্ষীরা তে এই প্রতিবেদন জমা দেওয়া হয়। তদন্ত প্রতিবেদনে বিবাদীদের বিরুদ্ধে অপরাধের সত্যতা পাওয়া গিয়েছে উল্লেখ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য বিচারকের কাছে আবেদন করা হয়েছে।

পিবিআই কর্তৃক আদালতে দাখিলকৃত প্রতিবেদনে জানা যায়, মোঃ মনিরুজ্জামান তুহিন (সাংবাদিক) গত ৭ আগষ্ট ২০১৯ তারিখে আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নং সিআরপি ৯১/১৯। ধারা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৯/৩৫।

বিবাদীরা হলেন, সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক কালের চিত্র পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ হাসান উল্লাহ, একই পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আবু আহম্মেদ, দৈনিক পত্রদূত পত্রিকার ডেস্ক রিপোর্টার মাষ্টার শহিদুল ইসলাম, একই পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি ও প্রকাশক মোছাঃ লুৎফুন্নেছা বেগম।

প্রতিবেদনে অনেক কিছুর মধ্যে উল্লেখ করা হয়েছে যে, সড়যন্ত্র করে মামলার বাদীকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন, অপমান অপদস্থ করার অভিপ্রায়ে জ্ঞাতসারে প্রকাশিত সংবাদ মিথ্যা জানা সত্তেও ইচ্ছাকৃতভাবে মিথ্যা তথ্য প্রকাশ করে বিবাদীরা। দুটি পত্রিকায় প্রকাশিত সংবাদ বিবাদীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৯/৩৫ ধারার অপরাধের সত্যতা পাওয়া গিয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই (খুলনা) এর এসআই মোঃ আবু জাহের ভুঁইয়া (নিরস্ত্র) জানান, বাদীর দায়েরকৃত মামলায় বিজ্ঞ আদালত মামলাটি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) খুলনা জেলাকে নির্দেশ দেন। সে মোতাবেক তদন্ত কার্যক্রম সমপন্ন করে মঙ্গলবার আদালতে প্রতিবেদন দাখিল করা হয়েছে।

এই মামলার পরবর্তী ধার্য্য দিন আগামী ২২ এপ্রিল রয়েছে বলে আদালত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

error: Content is protected !!