মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / dhaka city / করোনা প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ করছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরা

করোনা প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ করছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরা

করোনা প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ফর্মুলা অনুসরণ করে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ করছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা। ২২ মার্চ ২০২০, রোববার বিকেলে এই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। যদিও মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে ফার্মেসি বিভাগের শিক্ষকদের নিবিড় ত্বতাবধানে এ কার্যক্রম শুরু করা হয়।

এই কাজে সর্বক্ষণিক সহযোগীতা ও তাদরকি করেছেন এনইউবি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ, উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন ও ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান। ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ছাড়াও গরীব ও অসহায় ব্যক্তিদের মাঝে তৈরিকৃত এসব হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বলেন ‘বিশ্বে করোনা ভাইরাসের বিস্তার এবং এর প্রভাবে বাংলাদেশও এখন স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে। এই অবস্থায় বাজারে হ্যান্ড স্যানিটাইজারের স্বল্পতা এবং মূল্য বৃদ্ধি পাওয়ায় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ নিজ উদ্যোগে হ্যান্ড সেনিটাইজার তৈরি ও বিতরণ করছে। এটা একটি মহৎ কাজ। ফার্মেসি বিভাগের এই মহতী কাজকে তিনি প্রশংসা করেন।’

এই কর্মসূচি বাস্তবায়নের দিনরাত পরিশ্রম করছে এনইউবি’র ফার্মেসি বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীরা।

error: Content is protected !!