শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / All News / ‌‌’স্থগিত হতে পারে টোকিও অলিম্পিক’

‌‌’স্থগিত হতে পারে টোকিও অলিম্পিক’

অবশেষে টনক নড়লো জাপান প্রধানমন্ত্রী শিনজো আবে’র। করোনা ভাইরাস পরিস্থিতি সত্বেও এতদিন নিজ দেশে আসছে গ্রীষ্মকালীন অলিম্পিক আয়োজনের ব্যাপারে অনড় ছিলেন তিনি। তবে অবস্থা আরও ভয়াবহ রূপ নেওয়ায় এবার নিজের আগের বক্তব্য থেকে সরে আসলেন আবে।

আগামী ২৪ জুলাই অনুষ্ঠেয় টোকিও অলিম্পিক ২০২০ স্থগিত হতে পারে বলে জানিয়েছেন জাপানের শীর্ষ এই কর্তা।

রোববার (২৩ মার্চ) জাপান পার্লামেন্টের এক ভাষণে আবে জানান, কোভিড-১৯ মহামারীর কারণে এখন কোনো কিছুই নিরাপদ না। ফলে অলিম্পিক স্থগিতের ব্যাপারে আমাদের বিবেচনা করতে হতে পারে।

তবে আবের ঘোষণার কয়েক ঘণ্টা আগেই আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আওসি) থেকে জানানো হয়, আকস্মিক পরিকল্পনা অনুযায়ী আসছে আসরটি স্থগিত হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু আবে ও আইওসি কেউই এখনও চূড়ান্ত সিদ্ধান্ত দেননি।

এদিকে টোকিও অলিম্পিক স্থগিতের ব্যাপারে গত বেশ কয়েকদিন ধরেই আলোচনা চলছে। তবে কোনো ধরনের ঘোষণা না আসায় কানাডা অলিম্পিক কমিটি ইতোমধ্যে হুমকি দিয়ে জানিয়েছে, এ বছর টোকিও অলিম্পিক স্থগিত করা না হলে, কানাডার কোনো অ্যাথলেটকে পাঠানো হবে না।

জাপান টোকিও অলিম্পিকের জন্য ৩০ বিলিয়ন মার্কিন ডলার খরচ করবে। ফলে তারা চাইছে যে কোনো ভাবেই আসরটি আয়োজন সম্পন্ন করতে।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৮৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। এতে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৪৩৩ জনের। মোট আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখ ৩০ হাজার মানুষ। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৯৭ হাজার করোনা আক্রান্ত রোগী।

error: Content is protected !!