সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / অর্থনীতি / সাতক্ষীরায় ৩৬ ব্যবসায়ীকে অর্থদন্ড ॥ সিনেমা হলের সরঞ্জাম জব্দ

সাতক্ষীরায় ৩৬ ব্যবসায়ীকে অর্থদন্ড ॥ সিনেমা হলের সরঞ্জাম জব্দ

শাকিলা ইসলাম জুঁই :

করোনাভাইরাসের কারনে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অতিরিক্ত মূল্য বৃদ্বির ঘটনায় সাতক্ষীরার মোবাইল কোর্টের মাধ্যমে অসাধু ৩৬ ব্যবসায়ীকে ৪ লাখ ৮৬ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসন, পুলিশ ও র‌্যাব যৌথভাবে বাজার মনিটরিং এর মাধ্যমে এই মোবাইল কোর্ট কার্যক্রম পরিচালনা করেন।

২২ মার্চ রোববার সকালে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, পুলিশ সুপার এবিএম মোস্তাফিজুর রহমান, র‌্যাব-৬ এর সাতক্ষীরা ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মো: মোতাহার হোসেন জেলার বিভিন্ন হাটবাজারে অভিযান পরিচালানা করেন। একই সাথে জেলার ৭ টি উপজেলার নির্বাহী কর্মকর্তাগন ও নির্বাহী ম্যাজিট্রেট জেলার সকল হাটবাজারে দ্রব্যমূল্য উর্দ্ধগতি রোধে কঠোর অভিযান অব্যাহত রেখেছেন। লোকসমাগম কমাতে বন্ধ করে দেয়া হয়েছে জেলার সকল সাপ্তাহিক গরু ছাগলের হাট ও সিনেমা হল।

এদিকে দুপুর ২টার দিকে জেলা প্রশাসকের নির্দেশে সাতক্ষীরার লাবনী সিনেমা (প্রেক্ষাগৃহ) হলে অভিযান চালিয়ে সিনেমা হলটি বন্ধ করা হয়। এ সময় অর্ধশতাধিক ব্যক্তি সিনেমা দেখছিলেন। তাৎক্ষনিক ভাবে জব্দ করা হয় সিনেমা প্রদর্শনীর মনিটর, সি.পি.ইউ এবং হার্ডডিস্ক। এছাড়া শহরের সংগীতা সিনেমা হলে অভিযানকালে সেটি বন্ধ ছিল।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সিনেমা হল ২টি বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে কালিগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে অস্বাভাবিক দ্রব্যমূল্যের অভিযোগ গ্রহণকারী ১২ টি টিম ও ১২ টি ইউনিয়নে আরও ১২ টি করোনা ফাইটিং টিম কাজ করছে। উপজেলার নাজিমগঞ্জ ও নলতা হাটখোলা বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তালা উপজেলায় হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে বিদেশ ফেরত প্রবাসী ও এলাকাবাসীদের বাড়ীতে লাল নিশান দিয়ে চিহ্নিত করে দেওয়া হচ্ছে।

শ্যামনগরে উপজেলা নির্বাহী অফিসার অভিযান চালিয়ে ১৫ দিনের জন্য কাঁকড়া আড়ত সিলগালা করে দিয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি) দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে গাবুরা, পদ্মপুকুর, নয়াবেকিসহ কয়েকটি বাজারে অভিযান চালিয়ে ৮৭ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করেছে।
কলারোয়া উপজেলায় বিভিন্ন চায়ের দোকান-হোটেলে আড্ডা, টিভি বন্ধ করে দেওয়া হয়েছে।
আশাশুেিত দ্রব্যমূল্যের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে আশাশুনি, কাদাকাটি, মহিসপুর বাজারে অভিযান চালিয়ে ব্যবায়িদেরকে ১০ হাজার ৮শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

error: Content is protected !!