মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / অর্থনীতি / বাংলাদেশে ২০ কোটি ডলার বিনিয়োগ করবে কোকা-কোলা

বাংলাদেশে ২০ কোটি ডলার বিনিয়োগ করবে কোকা-কোলা

আগামী পাঁচ বছরে বাংলাদেশে আরও ২০ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে কোমল পানীয়ের ব্র্যান্ড কোকা-কোলা।

মঙ্গলবার রাজধানীর র‌্যাডিসন হোটেলে এক অনুষ্ঠানে নতুন এই বিনিয়োগ পরিকল্পনার কথা জানান কোম্পানির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস কুয়েনসি।

তিনি জানান, এর আগে গত পাঁচ বছরে বাংলাদেশে ১০ কোটি ডলার বিনিয়োগ করেছে কোম্পানিটি।

“বাংলাদেশে এবং বাংলাদেশের জন্য ব্যবসা বাড়ানোর ক্ষেত্রে বিনিয়োগকে আমরা নিজেদের জন্য বড় সুযোগ হিসাবে দেখি। একইসঙ্গে আমরা প্রযুক্তিসহ বিভিন্ন খাতে বাংলাদেশের উন্নতিকেও স্বীকৃতি দিই।”

সিইও কুয়েনসির উপস্থিতিতে অনুষ্ঠানে ২০১৫ সালে চালু হওয়া উইমেন বিজনেস সেন্টার (ডব্লিউবিসি ) কর্মসূচির নানা দিক তুলে ধরেন কোকা-কোলা বাংলাদেশের কর্মকর্তারা।

এই কর্মসূচির মাধ্যমে চলতি বছরের মধ্যে এক লাখ নারীকে অর্থনৈতিক অন্তর্ভুক্তিতে নিয়ে এসে স্বাবলম্বী করার পরিকল্পনার কথা জানায় প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে জানানো হয়, স্বাবলম্বী করার ক্ষেত্রে একটি মডেল ব্যবহার করছেন তারা। এর আওতায় পাঁচজন নারী এক হয়ে ব্যবসা কেন্দ্র চালু করবেন, যাতে প্রয়োজনীয় কারিগরি সহযোগিতা ও প্রশিক্ষণ দেবে কোকা-কোলা। পরবর্তীতে এই পাঁচজন নারী তাদের কর্মকাণ্ডে সংযুক্ত করবেন এলাকার অন্যদের।

কোকা-কোলা বাংলাদেশ বলছে, গত পাঁচ বছরে এই কর্মসূচির মাধ্যমে ২৪০টি নারী ব্যবসা কেন্দ্রে সম্পৃক্ত হয়েছেন ৭০ হাজার নারী।

প্রায় পাঁচ দশক ধরে বাংলাদেশে ব্যবসা করছে কোকা-কোলা। বর্তমানে সরাসরি পাঁচ শতাধিক ও পরোক্ষভাবে পাঁচ হাজার লোক যুক্ত আছেন এই কোম্পানিতে।

error: Content is protected !!