বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / অন্যান্য / আজো কাদায় পিলখানার ঘটনা !

আজো কাদায় পিলখানার ঘটনা !

বিডিয়ার হত্যাকান্ডের ১১ বছর হয়েছে। জাতিকে মেধাশূন্য করতে ৫৭ জন আর্মি অফিসারকে হত্যা করা হয় সেই দিন। আজ পরম শ্রদ্ধায় স্বরণ করা হয় নিহতদেরকে।

আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০০৯ সালে ২৫ ও ২৬ ফ্রেবুয়ারি বিডিআর’রর কতিপয় বিপথগামী উচ্ছৃঙ্খল সদস্যদের হাতে নিরস্ত্র সেনা সদস্যদের হত্যাকাণ্ডের ১১তম শাহাদত বার্ষিকীর প্রথম দিনে নিহতদের কবরে শ্রদ্ধা জানানো হয়।

তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান, প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যরা স্যালুট দেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। পিলখানায় নিহত সেনা সদস্যদের পরিবারের সদস্যরাও বনানী কবরস্থানে উপস্থিত হয়ে শ্রদ্ধা জানান।

পরে বিজিবি প্রধান সাংবাদিকদের বলেন, “পিলখানা থেকে শিক্ষা নিয়ে বিজিবি এখন ঘুরে দাঁড়িয়েছে। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যাপারে বিজিবি তৎপর রয়েছে। বিজিবি এখন সমৃদ্ধ বাহিনী। এর গোয়েন্দা তৎপরতা জেলা পর্যায়ে ছড়িয়ে রয়েছে।”

 

error: Content is protected !!