শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / বিজিবি’র মামলায় সাতক্ষীরা জেলা পরিষদ মেম্বর আলফা ও তার সহোদর জেল হাজতে

বিজিবি’র মামলায় সাতক্ষীরা জেলা পরিষদ মেম্বর আলফা ও তার সহোদর জেল হাজতে

ভারত থেকে এলসির মাধ্যমে মিথ্যা ঘোষণা দিয়ে অবৈধভাবে রাজস্ব ফাঁকির মাধ্যমে মাছ আমদানির ঘটনায় বিজিবি হাতে আটক ১ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকার মাছের মামলায় পুলিশ অভিযান চালিয়ে সাতক্ষীরার জেলা পরিষদ সদস্য আলফেরদৌস আলফা ও তার সহোদর বিজিবি হত্যা মামলার আসামী আব্দুল আলিমকে গ্রেফতার করেছে। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) গ্রেফতারের পর তাদেরকে সন্ধ্যায় আদালতে প্রেরণ করা হয়।

আলফেরদৌস আলফা ও আব্দুল আলিম সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের কোমরপুর গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে।

মামলার বিবরণ ও সাতক্ষীরা সদর থানার তদন্ত ওসি মোঃ আবুল কালাম আজাদ জানান, গত ২৯ ডিসেম্বর ৩৩ বিজিবি’র একটি টহল দল এক ট্রাক ভারতীয় মাছসহ মামুনুর রশিদ ও আকবর হোসেন নামের দুই জনকে আটক করে। আটককৃত ৬ হাজার ৪৫০ কেজি ভারতীয় বিভিন্ন প্রজাতির মাছ সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে মিথ্যা ঘোষনা দিয়ে এলসির মাধ্যমে ভোমরা স্থল বন্দর দিয়ে আমদানি করা হয়। জব্দকৃত ট্রাকসহ ভারতীয় ওই মাছের মূল্য ১ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা।

এ ঘটনায় ৩০ ডিসেম্বর বিজিবি আলিপুর বাঁকাল চেকপোস্টের হাবিলদার মোঃ মোহসীন বাদী হয়ে আটক দুইজনসহ আরো কয়েকজনকে আসামী করে সদর থানায় মামলা দায়ের করেন। ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ার এ্যাক্ট’র ২৫ বি (১) (বি)/২৫ডি ধারায় মামলা দায়ের করেন। মামলা নং-৫৮। এই মামলায় আশিক এন্টার প্রাইজের স্বত্তাধিকারী আলফেরদৌস আলফা ও তার সহোদর আব্দুল আলিমকে মঙ্গলবার পুলিশ আটক করে।
উল্লেখ্য, আলফেরদৌস আলফা একটি মাদক মামলায় ইতোপূর্বে সাত বছরের সাজাপ্রাপ্ত হয়ে কয়েক মাস জেলে যান। পরবর্তীতে মহামান্য হাইকোর্ট থেকে জামিনে বেরিয়ে আসেন। তিনি বর্তমানে সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য। এছাড়া, আলফার সহোদর আব্দুল আলিম সাতক্ষীরা থানায় দায়েরকৃত ৩৮ নং
বিজিবি হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী। ২০১৩ সালের নভেম্বর মাসে দায়ের করেন ভোমরা বিজিবি’র নায়েক মোঃ নাসির উদ্দীন। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

error: Content is protected !!