সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / সাতক্ষীরায় স্কুলে স্কুলে বই উৎসব পালিত

সাতক্ষীরায় স্কুলে স্কুলে বই উৎসব পালিত

শাকিলা ইসলাম জুঁই : ইংরেজি নববর্ষের প্রথম দিনে সাতক্ষীরার স্কুলে স্কুলে বই উৎসব পালিত হয়েছে। জেলায় প্রাথমিক, মাধ্যমিক, ভোকেশনাল, দাখিল, এবতেদায়ী, ইংলিশ মিডিয়াম ও ট্রেড স্কুলে মোট ৩২ লাখ ৫৮ হাজার ৬৭০টি নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে। তাই বছরের শুরুতে বই পেয়ে খুশি শিক্ষার্থীরাও।

১ জানুয়ারি বুধবার সকালে সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সাতক্ষীরা টাউন গার্লস হাইস্কুলে বই উৎসস উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মেদ প্রমুখ।

বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে জেলা প্রশাসক মোস্তফা কামাল বলেন,একটি জাতিকে গড়ে তুলতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। তাই শিক্ষা বিস্তারে সকলকে ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের বেশি বেশি করে বই পড়তে হবে। জাতির জনক বঙ্গবন্ধুকে জানতে হবে। জানতে হবে দেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে।

সাতক্ষীরার ৩২৭টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ২০ লাখ ৬০ হাজার ৫৬০টি বই দেওয়া হয়েছে। এক হাজার ৪২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক লাখ ৯৮ হাজার ৮৭৪ জন শিক্ষার্থীর জন্য নয় লাখ ৪৩ হাজার ২১৫টি বই দেওয়া হয়েছে। ২১৪টি দাখিল ও এফতেদায়ী মাদ্রাসার জন্য ১১ লাখ ৩৫ হাজার ৯০০টি বই দেওয়া হয়েছে। ভোকেশনাল, ইংলিশ মিডিয়াম ও ট্রেড স্কুলে ৬৩ হাজার ৫৪৯টি বই দেওয়া হয়েছে।

 

error: Content is protected !!