শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / অর্থনীতি / পন্য পরিবহ না করায় অচল হয়ে পড়েছে ভোমরা স্থল বন্ধরের আমদানি-রপ্তানি কার্যক্রম

পন্য পরিবহ না করায় অচল হয়ে পড়েছে ভোমরা স্থল বন্ধরের আমদানি-রপ্তানি কার্যক্রম

শাকিলা ইসলাম জুঁই :
নতুন সড়ক আইন ২০১৮ সংশোধন সহ ১০ দফা দাবিতে পরিবহন ও মটর শ্রমিকরা গত দুই দিনের মত আজও সেচ্ছায় পরিবহন চলাচল বন্ধ রাখায় কার্যত অচল হয়ে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্ধরের আমদানি-রপ্তানি কার্যক্রম।

আজ ২০ নভেম্বর বুধবার সকাল থেকে ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে ভারতীয় ট্রাক ভোমরা স্থল বন্দরে প্রবেশ করলেও বাংলাদেশের অভ্যান্তরে কোন ট্রাক পন্যপরিবহন না করায় এ অচল অবস্থার সৃষ্টি হয়েছে। পন্য খালাসের অপেক্ষায় বন্দরে দাঁড়িয়ে আছে শত শত পন্যবাহী ভারতীয় ট্রাক। ফলে ব্যাহত হচ্ছে ভোমরা বন্ধরের আমদানি-রপ্তানি কার্যক্রম। বিপাকে পড়েছে আমদানি রপ্তানিকারকরা। ফলে প্রতিদিনের ন্যায় বিপুল পরিমান রাজস্ব আদায় থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

এদিকে সকাল থেকে সাতক্ষীরা কেন্দ্রীয় বাস টার্মিণাল থেকে যাত্রবাহী কোন বাস ছেড়ে যেতে দেখাযায়নি। ফলে দক্ষিন-পশ্চিমাঞ্চলের সীমান্তবর্তী জেলা সাতক্ষীরার সাথে খুলনা ও যশোরের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। এছাড়া জেলার অভ্যান্তরিন ৮টি রুটেও পরিবহন চলাচল বন্ধ রেখেছে পরিবহন ও মটর শ্রমিকরা। ফলে চরম দূর্ভোগে পড়েছে যাত্রী সাধারন ও পথচারিরা।

গত তিন দিন আগ থেকে নতুন পরিবহ আইন কার্যকর করার প্রতিবাদে সারা দেশের ন্যায় এই কর্মবিরতি পালন শুরু করে সাতক্ষীরা পরিবহন শ্রমিকেরা।

 

error: Content is protected !!