শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / আন্তর্জাতিক / ভোমরা সিঅ্যান্ডএফ কর্মকর্তাদের বাড়তি ব্যয়, দুর্নীতিতে, বন্দর ছাড়ছেন ব্যবসায়ীরা

ভোমরা সিঅ্যান্ডএফ কর্মকর্তাদের বাড়তি ব্যয়, দুর্নীতিতে, বন্দর ছাড়ছেন ব্যবসায়ীরা

শাকিলা ইসলাম জুঁই :

সরকারের সাথে চুক্তিভিত্তিক সমুদয় বিল পরিশোধের পরও সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে চাহিদা অনুযায়ী শ্রমিক সরবরাহ করা হচ্ছে না বলে অভিযোগ করেছেন বন্দর ব্যবসায়ীরা। একই সাথে অতিরিক্ত টাকায় শ্রমবল কিনে ভারতীয় আমদানি পণ্য খালাস করতে হচ্ছে। এর ফলে ব্যবসায়ীরা লোকসানের সম্মুখীন হচ্ছেন।

৯ সেপ্টম্বর সোমবার সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে একথা বলেন, ভোমরা বন্দর সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন কর্মকর্তারা। তারা বলেন রাত্রি যাপন না করলেও ভারতীয় পণ্যবাহী ট্রাক থেকে নাইট চার্জ আদায় করা হচ্ছে। অতিরিক্ত টাকা দিয়ে শ্রমবল ক্রয় এবং নাইট চার্জ বাবদ দৈনিক গড়ে ৪০০ গাড়িতে ব্যবসায়ীদের কমপক্ষে ১২ লাখ টাকা গুনতে হচ্ছে। ব্যবসায়ীদের কাছে এটি একটি বড় বোঝা উল্লেখ করে তারা বলেন এই বাড়তি টাকা ব্যয়ে সম্মত না হওয়ায় ব্যবসায়ীরা ভোমরা বন্দর থেকে তাদের ব্যবসা গুটিয়ে নিতে শুরু করেছেন। যার ফল হিসাবে বন্দরে রাজস্ব আয়ে ঘাটতি দেখা দিচ্ছে। এসব বিষয়ে তারা বন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনেন।

সংবাদ সম্মেলনে বলা হয় এসব বিষয় নিয়ে সরকারের উচ্চ পর্যায়ে অভিযোগ জানিয়েও কোনো লাভ হয়নি। তারা এ ব্যাপারে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি দেবেন বলে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন সভাপতি এইচএম আরাফাত। এসময় আরও উপস্থিত ছিলেন সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু, শিল্প ও বণিক সমিতির সভাপতি নাসিম ফারুক খান মিঠু, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম, রামকৃষ্ণ চক্রবর্তী, মো. অহিদুল ইসলাম, মিজানুর রহমান প্রমূখ ব্যবসায়ী নেতৃবৃন্দ।

error: Content is protected !!