শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / আইন ও আদালত / লাইব্রেরী ও আসবাবপত্র ভাংচুরের প্রতিবাদে সাতক্ষীরা আইনজীবি সমিতির মানববন্ধন

লাইব্রেরী ও আসবাবপত্র ভাংচুরের প্রতিবাদে সাতক্ষীরা আইনজীবি সমিতির মানববন্ধন

মনিরুল ইসলাম মনি :

সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতির পুরাতন ভবনে রাতের আন্ধকারে লাইব্রেরী, আসবাবপত্র ভাংচুরসহ আইন ও ধার্মীয় গ্রন্থ অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসুচি ও সমাবেশ করেছে আইনজীবিরা।

জেলা আইনজীবি সমিতির আয়োজনে বৃহস্পতিবার (২৯আগষ্ট) বেলা ১১ টার দিকে জজ কোর্ট সংলগ্ন সাতক্ষীরা-যশোর মহাসড়কে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. এম. শাহ আলম, সাধারন সম্পাদক এড. তোজাম্মেল হোসেন তোজাম, এড. ফাহিমুল হক কিছলু প্রমূখ।

এসময় বক্তারা বলেন, সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতি ১৯৭২ সালে প্রতিষ্ঠিত। কিন্তু সম্প্রতি এই প্রষ্ঠিানের সম্পত্তি নিয়ে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। গত ২১ আগষ্ট গভীর রাতে অজ্ঞাতনামা কয়েকজন এই বারের লাইব্রেরীর তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে চেয়ার টেবিল,আলমারী গ্লাস ভাংচুর করে মুসলমানদের পবিত্র ধর্মীয় গ্রন্থ আল-কোরআন এবং হিন্দু ধর্মের পবিত্র গ্রন্থ গীতা, হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের ডিভিশন সম্বলিত বহু বই পুস্তকসহ বাংলাদেশ সংবিধান তছনছ করে কয়েক লক্ষ টাকার ক্ষতি সাধন করে। পুরাতন এই সমিতির সম্পত্তি রক্ষার্থে সরকারের হস্তক্ষেপ কামনা করেন আইনজীবিরা।

মানববন্ধন ও সমাবেশ শেষে সাতক্ষীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন আইনজীবি সমিতির নেতৃবৃন্দ।

error: Content is protected !!