মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / তালায় টর্নেডোর আঘাতে লন্ডভন্ড শিক্ষা প্রতিষ্ঠান সহ শতাধিক ঘর-বাড়ি

তালায় টর্নেডোর আঘাতে লন্ডভন্ড শিক্ষা প্রতিষ্ঠান সহ শতাধিক ঘর-বাড়ি

স্টাফ রিপোর্টার :

সাতক্ষীরার তালায় টর্নেডোর আঘাতে মূহুর্তেই তছনছ করে দিয়েছে সেখানকার সাভাবিকপরিবেশ। মাত্র ২ থেকে ৪ মিনিটের ঝড়ের আগ্রাসী তান্ডবে শতাধিক বাড়ি-ঘর ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান লন্ডভন্ড হয়ে গেছে।

ক্ষতিগ্রস্থ্য হয়েছে তালা ফাজিল ডিগ্রী মাদ্রাসা, মহিলা কলেজ, তালা সরকারি মডেল প্রাইমারি স্কুল, শহীদ জিয়া স্কুল ও কপোতাক্ষ মাধ্যমিক বিদ্যালয় সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান।

এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি গ্রস্থ্য হয়েছে তালা ফাজিল ডিগ্রী মাদ্রাসা। প্রতিষ্ঠানটির ৩টি প্রশাসনিক ভবনের পাশাপাশি টিন সেট উড়ে যাওয়ায় সম্পূর্ন ক্ষতিগ্রস্থ হয়েছে একাডেমিক ভবনের ৪টি কক্ষ। এছাড়া ১টি ল্যাপটপ, ৫ টি ডেস্কটপ কম্পিউটার,২টি প্রিন্টারসহ অফিসের কাগজ-পত্র ও আসবাবপত্র নষ্ট হয়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান, মঙ্গলবার বিকাল ৪ টার দিকে পশ্চিম দিক থেকে পূর্ব দিক দিয়ে বয়ে যাওয়া মাত্র ২ থেকে ৪ মিনিটের টর্নেডোর আঘাতে তালার সদর ইউনিয়নের বেশ কিছু শিক্ষা-প্রতিষ্ঠান সহ শতাধিক বসতবাড়ী সহ বেশ কিছু এলাকা লন্ডভন্ড হয়ে যায়। বারুইহাটি গ্রামের আরশাফ আলীর পল্ট্রিফার্ম ঝড়ে উল্টে ১৩শ মুরগি মারাগেছে।

error: Content is protected !!