বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / আইন ও আদালত / শ্যামনগরের মেম্বর রহিমের বিরুদ্ধে ত্রানের চাল আত্মসাৎ সহ দূর্নীতির বিস্তর অভিযোগ ॥ দুদক সহ বিভিন্ন মন্ত্রণালয়ে দরখাস্ত

শ্যামনগরের মেম্বর রহিমের বিরুদ্ধে ত্রানের চাল আত্মসাৎ সহ দূর্নীতির বিস্তর অভিযোগ ॥ দুদক সহ বিভিন্ন মন্ত্রণালয়ে দরখাস্ত

শাকিলা ইসলাম জুঁই :

সাতক্ষীরা শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়ন পরিষদের মেম্বর একাধিক নাশকতা মামলার আসামী আব্দুর রহিমের বিরুদ্ধে ত্রানের চাল আত্মসাৎ, বিদ্যুৎ সংযোগের নামে এলাকাবাসীর নিকট থেকে চাঁদা আদায় সহ নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে। এমনকি ইউনিয়ন পরিষদ সহ একটি এমপি ভুক্ত মাদ্রাসা থেকে ওই প্রতিষ্টানের শিক্ষক হিসাবে বেতন ভাতা উত্তলন করে যাচ্ছেন। ইউনিয়ন পরিষদের মেম্বর হিসাবে অন্য কোন প্রতিষ্ঠান থেকে বেতন ভাতা উত্তলোন করতে পারেন কিনা সে বিষয়ে প্রশ্ন তুলেছে এলাকাবাসী।

এসব সুনির্দিষ্ট একাধিক অভিযোগে তদন্তপূর্বক দ্রুত তার বিচারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, দুদক বরাবর সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন এলাকাবাসী।

গত ২ জুলাই গাবুরা ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেনসহ শতাধিক গ্রামবাসীর স্বাক্ষরিত এ অভিযোগ প্রেরণ করেছেন। উক্ত অভিযোগপত্রে গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জি এম মাছুদুল আলমেরও সুপারিশ রয়েছে।
লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, গাবুরা ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সদস্য ও পূর্ব চাঁদনীমুখা গ্রামের মৃত জাফর আলীর ছেলে আব্দুর রহিম। গাবুরা পিজে আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক হিসাবে দায়িত্বে রয়েছেন।

২০১৩ সালের তার বিরুদ্ধে শ্যামনগর থানায় একাধিক নাশকতার মামলা রয়েছে। ইউপি সদস্য হিসাবে সরকার কর্তৃক নির্ধারিত মাসিক ভাতা এবং একই সাথে স্থানীয় মাদ্রাসার শিক্ষক হিসাবে প্রতিষ্ঠানে উপস্থিত না থেকেও হাজীরা খাতায় নিয়মিত স্বাক্ষর করে বেতন ভাতা উত্তোলন করে যাচ্ছেন আব্দুর রহিম।
২০১৭ সালে গাবুরা ইউ.পি চেয়ারম্যান আলী আযম টিটুর আকস্মিক মৃত্যুতে আব্দুর রহিম ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পান। সে সময় গাবুরার খলিসা বুনিয়া ও চৌদ্দরশী বাজারের উপর দিয়ে প্রবাহিত টর্নেডো ঝড়ে এলাকায় ক্ষয়ক্ষতি হলে জেলা প্রশাসক ১ হাজার মেঃ টন জি,আর চাউল বরাদ্ব দেন।

যার ডিও নং ৫৪২৭১৪৮। ২০১৭ সালের ২৪ অক্টোবর জেলা ত্রাণ শাখা ৫১.০১.৮৭.০০.০০০.২০.০০৪.১৭.৫৪৪ নম্বর স্মারক ও ২৫ অক্টোবর ত্রানকার্যালয় শাখার ৫১.০১.৮৭৮৬.০০০.২৯.০২৯.১৭.৪১০ নম্বর স্মারকে গাবুরা ইউ.পি চেয়ারম্যানের অনুকূলে বরাদ্ব জারি করা হয়। উক্ত চাউল ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণ না করে তা আত্মসাৎ করেন।

এছাড়া চকবারা ক্লোজার ভেঙে প্লাবিত না হওয়া স্বত্বেও মিথ্যা তথ্য সরবরাহ করে নদীর বাঁধ মেরামতের নামে ৩ মেঃটন জি,আর চাউল জেলা প্রশাসকের ত্রাণ শাখা থেকে উত্তোলন করে আত্মসাৎ করলে প্যানেল চেয়ারম্যান আব্দুর রহিমের বিরুদ্ধে পরিষদের ৯জন ইউ,পি সদস্য শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করলেও কোন প্রতিকার পাননি। এছাড়া এলাকায় বিদ্যুৎ সংযোগের কথা বলে শত শত এলাকাবাসীর নিকট থেকে পাচ শত করে চাঁদা আদায় করেছেন বলে অভিযোগও রয়েছে ইউপি সদস্য আব্দুর রহিমের বিরুদ্ধে।

এছাড়া কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচীর আওতায় ইজিপিপি প্রকল্পে সর্ব মোট ৩৮১ জনের নামের তালিকা প্রস্তুত করে ওই প্রকল্পে ২৬০ জনকে কাজ দেওয়া হয়। বাকী ১২১ জনের নামে মোটা অংকের টাকা উত্তোলনের অভিযোগ রয়েছে আব্দুর রহিমের বিরুদ্বে।

error: Content is protected !!