বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / এসএসএফ’কে আধুনিক প্রযুক্তির দ্বারা সুসজ্জিত করা হবে: প্রধানমন্ত্রী

এসএসএফ’কে আধুনিক প্রযুক্তির দ্বারা সুসজ্জিত করা হবে: প্রধানমন্ত্রী

সাতক্ষীরা ২৪ নিউজ ডেস্ক: 

ক্রমাগত পরিবর্তনশীল অপরাধসমূহ প্রতিহত করতে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) সদস্যদের আধুনিক প্রযুক্তির দ্বারা সুসজ্জিত করা হবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাজধানী তেজগাঁও এলাকায় এসএসএফ অফিসার্স মেসে বাহিনীটির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসএসএফ সদস্যদের নতুন প্রযুক্তির ওপর জ্ঞান ও প্রশিক্ষণ নিয়ে প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনাদেরকে (এসএসএফ সদস্য) আধুনিক প্রযুক্তির দ্বারা সুসজ্জিত করা হবে। প্রতিদিন নতুন প্রযুক্তির উদ্ভাবন সম্পর্কে অবশ্যই আপনাদের সচেতন থাকতে হবে। ক্রমাগত পরিবর্তনশীল অপরাধ (প্রবণতা) সম্পর্কে আপনাদের সচেতন থাকতে হবে এবং (এসব মোকাবিলার জন্য) প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, নতুন নতুন প্রযুক্তি মানুষের জীবনধারার উন্নতি করছে এবং দেশের উন্নয়নের গতি ত্বরান্বিত করছে। অন্যদিকে নতুন প্রযুক্তির আবিষ্কারের সাথে নানা ধরনের ঝুঁকির আবির্ভাব ঘটছে। সন্ত্রাসী কর্মকাণ্ডের ধরনও ক্রমাগত পরিবর্তন হচ্ছে। শেখ হাসিনা বলেন, নতুন প্রযুক্তি সন্ত্রাসী ও জঙ্গি কার্যক্রমসহ বিভিন্ন সামাজিক অপরাধে জড়িত অপরাধীদের জন্য নতুন সুযোগ তৈরি করে।

এসএসএফ এবং আইন প্রয়োগকারী সংস্থার উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমাদের সবসময় এসব (নতুন অপরাধ) মোকাবিলা করার জন্য দক্ষতা থাকতে হবে। আমাদের আপ টু ডেট (নিজেদের মেধা ও প্রশিক্ষণকে হালনাগাদ) থাকতে হবে। এর আগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসএসএফ এর মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান।

অনুষ্ঠানে তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, অন্যান্য সিনিয়র সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও এসএসএফ সদস্যরা উপস্থিত ছিলেন।

error: Content is protected !!