শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / আন্তর্জাতিক / ‘মসজিদে হামলার প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কায় হামলা’

‘মসজিদে হামলার প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কায় হামলা’

সাতক্ষীরা ২৪ নিউজ ইন্টারন্যাশনাল ডেস্ক: 

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে গুলি চালানোর ঘটনার প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদযাপনের সময় সিরিজ বোমা হামলা চালানো হয়। মঙ্গলবার শ্রীলঙ্কার পার্লামেন্টে এক অধিবেশনে দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজয়বর্ধন এ মন্তব্য করেন। রোববারের ওই হামলায় ৩২১ জনের বেশি মানুষ নিহত হয়। দ্য গার্ডিয়ান অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কনিষ্ঠ মন্ত্রী রুয়ান বিজয়বর্ধন বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে যে, নিউজিল্যান্ডের মসজিদে হামলার প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কায় হামলা চালানো হয়েছে।

এসময় জামিয়াতুল মিল্লাতু ইব্রাহিম নামের স্থানীয় একটি ধর্মীয় গোষ্ঠীর নাম উল্লেখ করে তিনি বলেন, জেএমআই’কে সঙ্গে নিয়ে ন্যাশনাল তৌহিদ জামাত (এনটিজে) এই হামলা চালিয়েছে। হামলার আগে একটি গোয়েন্দা সংস্থার স্মারকে বলা হয়, সন্ত্রাসী দলের একজন সদস্য তার সামাজিক যোগাযোগের অ্যাকাউন্টে চরমপন্থী বিষয়ক বিভিন্ন লেখা পোস্ট করতে শুরু করেছিলেন।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী ‘ইস্টার সানডে’ পালনের দিনে গত রোববারে (২১ এপ্রিল) শ্রীলঙ্কার রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় চার হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলার চালানো হয়। এখন পর্যন্ত এ ঘটনায় নিহত ব্যক্তির সংখ্যা বেড়ে ৩২১-এ পৌঁছেছে। এছাড়াও হামলায় ৫ শতাধিক মানুষ আহত হয়েছেন।

error: Content is protected !!