রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / আন্তর্জাতিক / শ্রীলঙ্কায় নিহত ১৩ কোটি ৮০ লাখ! টুইটারে ট্রাম্প

শ্রীলঙ্কায় নিহত ১৩ কোটি ৮০ লাখ! টুইটারে ট্রাম্প

সাতক্ষীরা ২৪ নিউজ ইন্টারন্যাশনাল ডেস্ক :

শ্রীলঙ্কার রাজধানীসহ বিভিন্ন শহরের গির্জা ও বিলাসবহুল হোটেলসহ আটটি স্থানে কয়েক দফায় ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। বোমা হামলার ঘটনায় বিশ্বনেতারা নিন্দা ও শোক জানাচ্ছেন।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও নিন্দা ও শোক জানিয়েছেন। তবে এ ঘটনা নিয়ে নিজ বার্তায় ভুল করে লেখেন নিহতের সংখ্যা ‘১৩ কোটি ৮০ লাখ’। রবিবার (২১ এপ্রিল) সকালে দেশটিতে কয়েক দফা বোমা হামলায় নিহত হয় ১৯০। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন পাঁচ শতাধিক নাগরিক।

নিহতদের নিয়ে টুইটারে নিজের বার্তা দেন ট্রাম্প। তিনি সেখানে নিন্দা জানান। আর নিহতের সংখ্যা ১৩৮ মিলিয়ন উল্লেখ করেন। অবশ্য ইউএস প্রেসিডেন্ট ভাইরাল হওয়ার কয়েক মিনিট বাদে পোস্টটি মুছে ফেলেন।

ট্রাম্প লিখেছিলেন, শ্রীলঙ্কার জনগণের প্রতি আমেরিকার জনগণের হৃদয় থেকে সমবেদনা। চার্চে এবং হোটেলের ভয়ংকর সন্ত্রাসী হামলায় ১৩৮ মিলিয়ন মানুষ মারা গেছে এবং ৬ শতাধিক মানুষ মারাত্মক আহত হয়েছে। আমরা সহায়তার জন্যে প্রস্তুত!

এই ভয়াবহ হামলার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বিকাল ৬টা থেকে আগামীকাল সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। এছাড়াও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেওয়া হয়েছে।

এ ছাড়া আগামীকাল ২২ এপ্রিল ও পরশু ২৩ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছাড়া দেশটির সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটির প্রেসিডেন্টের সেক্রেটারির দপ্তর থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে।

এ পর্যন্ত এই বোমা হামলার দায় কোনো পক্ষ স্বীকার করেনি। আশঙ্কা করা হচ্ছে, এই হামলার পেছনে আইএস ফেরত একটি গ্রুপ থাকতে পারে।

উল্লেখ্য, খ্রিস্টধর্মে বিশ্বাসীদের জন্য খুবই আনন্দের ও তাৎপর্যপূর্ণ একটি দিন ইস্টার সানডে।

error: Content is protected !!