মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / শিক্ষা / মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে শিক্ষকদের প্রতি শিক্ষা মহা-পরিচালকের আহবান

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে শিক্ষকদের প্রতি শিক্ষা মহা-পরিচালকের আহবান

ইব্রাহীম খলিল :

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার পাশাপাশি শিক্ষার্থীদের দেশপ্রেম জাগ্রত করে নতুন প্রজন্মকে মুক্তি যুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। সে জন্য মুক্তিযুদ্ধের অজানা ইতিহাস সঠিকভাবে শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক প্রফেসর ড.সৈয়দ মো.গোলাম ফারুক। তিনি গতকাল শনিবার দুপুরে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য অনুষ্ঠান “চেতনায় ৭১” অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর ড.মো. আব্দুল মান্নান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের উপ পরিচালক নিভা রানী পাঠক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম টুকু, জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুন, পাইকগাছা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাতক্ষীরা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ, সহকারী শিক্ষক গাজী মোমিন উদ্দীন, কানাইলাল মজুমদার প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী পারভেজ ইমাম ও হাসান আহমেদ আপন।
পরে প্রধান অতিথি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক প্রফেসর ড.সৈয়দ মো.গোলাম ফারুক সাতক্ষীরা সরকারি কলেজে মতবিনিময় করেন ও নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে মিড ডে মিল কর্মসূচি উদ্বোধন করেন। দেশের মধ্যে এই প্রথম কোন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে মিড ডে মিল কর্মসূচি চালু করা হয়েছে।

error: Content is protected !!