বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / খুলনা বিভাগ / বিশ্ব পানি দিবসে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা

বিশ্ব পানি দিবসে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা

শাকিলা ইসলাম জুঁই :

“পানি সবার অধিকার, বাদ যাবেনা কেউ আর” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বিশ^ পানি দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় কৃষি প্রধান বাংলাদেশে ফসল উৎপাদনে, সেচ কাজে পর্যাপ্ত পানি প্রাপ্তির নিশ্চয়তা বিধানের উপর গুরুত্বারোপ করে বলেন পানি ব্যবস্থাপনার ওপর খাদ্য নিরাপত্তা অনেকাংশে নির্ভরশীল। জীবন ও পরিবেশের মৌলিক উপাদান হচ্ছে পানি।

জেলা প্রশাসন ও সাতক্ষীরা পনি উন্নয়ন বোর্ডের আয়োজনে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

পনি উন্নয়ন বোর্ড বিভাগ ১এর নির্বাহী প্রকৌশলী মো আবুল খায়ের’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মেরিনা আক্তার, পনি উন্নয়ন বোর্ড বিভাগ ২এর নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খান, জনস্বাস্থ্য প্রকৌশলী আমিনুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে সেখানে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী রাশিদুর রহমান।

 

error: Content is protected !!