মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / সাহিত্য / রেজাউদ্দিন স্টালিনের ৫৬তম জন্মদিন পালিত

রেজাউদ্দিন স্টালিনের ৫৬তম জন্মদিন পালিত

তারুণ্যের কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিনের ৫৬তম জন্মদিন ২৩ নভেম্বর সংস্কৃতি বিকাশ কেন্দ্রে পালিত হয়। ম্যাজিক লণ্ঠন, বাংলাদেশ সাহিত্য পরিষদ ও পারফর্মিং আর্ট সেন্টার ২৩ নভেম্বর শুক্রবার সন্ধ্যা ৬টায় সংস্কৃতি বিকাশ কেন্দ্র, পরিবাগে এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করে।

জন্মদিনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট কবি হাবীবুল্লাহ সিরাজী। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট বুদ্ধিজীবী অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক। সম্মানিত অতিথি ছিলেন জনাব নাসির এ চৌধুরী,-প্রধান উপদেষ্টা গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানী, সৈয়দ আলমগীর-নির্বাহী পরিচালক এসিআই গ্রুপ, কবি আসাদ চৌধুরী, কবি কাজী রোজী-মাননীয় সংসদ সদস্য, কবি আল মুজাহিদী, কবি রবিউল হুসাইন, কবি মানিক মোহাম্মদ রাজ্জাক-নির্বাহী পরিচালক নজরুল ইন্সটিটিউট, অধ্যাপক রুবিনা হামিদ-চেয়ারপার্সন সানলাইফ ইন্স্যুরেন্স কো: লি:, শিশু-সাহিত্যিক ফরিদুর রেজা সাগর ও কবি মনজুরুর রহমান-অতিরিক্ত সচিব তথ্য মন্ত্রণালয় ও জনাব এ এফ এম হায়াতুল্লাহ যুগ্মসচিব। শুভেচ্ছা জ্ঞাপন ও সাংস্কৃতিক পর্বে অংশ নেন দেশের বিশিষ্ট কবি, সাহিত্যিক, শিল্পী ও বুদ্ধিজীবীবৃন্দ।

বক্তারা বলেন, রেজাউদ্দিন স্টালিন তার কালের অন্যতম প্রধান কবি। ব্যক্তিমানুষ ও সমষ্টি মানুষের আশা আকাংঙ্খা আধুনিক বাক প্রতিভায় তুলে এনেছেন। তিনি বিজ্ঞানমনস্ক এবং সমাজসচেতন। ইতিমধ্যে দেশের গন্ডি ছড়িয়ে পৃথিবীর নানা ভাষায় তার কবিতা আদৃত হতে শুরু করেছে।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ফাতেমাতুজ জোহরা, সালাউদ্দিন আহমেদ, ইয়াকুব আলী খান, অরিফ বাউল, ছায়া কর্মকার, শপ্না দাস, শহীদ কবীর পলাশ, ছন্দা চক্রবর্তী, শ্যামল কুমার কবির কবিতা থেকে, আবৃত্তি করেন লায়লা আফরোজ, শাহাদাৎ হোসেন নিপু, মাহিদুল ইসলাম, লায়লা তারান্নুম কাকলী, ফারজানা করিম। নৃত্য- পরিবেশনা করেন ওর্য়াদা রিহ্যাব। প্রেস বিজ্ঞপ্তি

error: Content is protected !!