বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / অন্যান্য / বৃষ্টির দিনের পোশাক

বৃষ্টির দিনের পোশাক

ডেস্ক রিপোর্ট : বর্ষাকাল মানেই বৃষ্টি। কখনো এক নিমিষেই আকাশ কালো হয়ে মুশলধারে বৃষ্টি ঝরে আবার কখনো কখনো সারাদিন মেঘ ডাকার পরও বৃষ্টি হয় না। বৃষ্টি যেন তার মন মতো চলে। কিন্তু এই বর্ষাকালে বৃষ্টি তার মন মতো চলতে পারলেও আমরা আমাদের মন মতো চলতে পারি না। অফিস, স্কুল, কলেজ বা ভার্সিটিতে আমদের নিয়মিত যেতে হয়। সারাদিন বৃষ্টি হলেও আমরা ঘরে বসে থাকতে পারি না। তাই আমাদের এমন পোশাক পরিধান করা উচিত যেগুলি ভেজার পরও দ্রুত শুকিয়ে যায়।

এই আবহাওয়ায় কৃত্তিম তন্তুর কাপড় বেশি আরামদায়ক। জর্জেট বা সিল্ক জাতীয় কাপড় সহজে শুকিয়ে যায়। এছাড়া পাতলা সুতি পোশাক পড়া আরামদায়ক। বৃষ্টির দিনে যেমন সাদা কাপড় মানানসই নয় ঠিক তেমনি কালো কাপড়ও পরা উচিত নয় কারণ কালো কাপড় ভিজে গেলে ছোপ ছোপ দাগ পড়ে। বৃষ্টির দিনে একটু ছোট পোশাক পড়া ভালো কারণ কাদায় ময়লা হওয়ার ঝুঁকি কম থাকে। এসময় মেয়েদের ছাপা নকশার কাপড় পড়া ভালো। কারণ হঠাৎ বৃষ্টিতে কাপড় ভিজে গেলেও সমস্যা হবে না। বৃষ্টির দিনগুলিতে নীল,সবুজ কিংবা লেমন রঙও ভালো লাগে।

বর্ষা শেষ হওয়ার সাথে সাথে আলমারিতে রাখা কাপড় রোদে দেওয়া উচিত। এতে করে কাপড়ের মধ্যে থাকা গুমোট গন্ধ কেটে যাবে। আলমারিতে কাপড় রাখার সময় কাপড়ের ফাঁকে ফাঁকে ন্যাপথলিন ব্যবহার করলে কাপড় ছত্রাক থেকে বাঁচবে।

error: Content is protected !!