বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭ 
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / অন্যান্য / পাঙাশ মাছের কেজি ৮০০ টাকা!

পাঙাশ মাছের কেজি ৮০০ টাকা!

ডেস্ক রিপোর্ট : কম দামি মাছের তালিকায় সবার উপরেই থাকে পাঙাশ। যে বাজারে তেলাপিয়া মাছের কেজি বিক্রি হয় ১৪০-১৫০ টাকায়, সেই বাজারে পাঙাশ মাছের কেজি মেলে ১২০ থেকে ১৩০ টাকার মধ্যে। তবে রাজধানীর শান্তিনগর বাজারে এমন পাঙাশের দেখা মিললো যার দাম চাওয়া হচ্ছে কেজি ৮০০ টাকা।

গতকাল দুপুর ১২টার দিকে শান্তিনগর বাজারে দেখা যায়, বিভিন্ন মাছের পাশাপাশি একটিমাত্র পাঙাশ নিয়ে বসে আছেন মাছ ব্যবসায়ী নিশিত। পাঙাশটির ওজন প্রায় ছয় কেজি। মাছটির দাম চাওয়া হচ্ছে ৮০০ টাকা।

কিন্তু তার মাছের দোকানের পাশে দাঁড়িয়ে থেকে দেখা যায়, বেশ কয়েকজন পাঙাশ মাছটির দাম জানতে চান। দাম শুনেই যেন আগ্রহীরা ভড়কে যাচ্ছিলেন। ফিরতি কোনো দাম না বলেই সবাই অন্যদিকে হাঁটা শুরু করেন।

পাঙাশ মাছের দাম এতো কেন- এমন প্রশ্ন করা হলে এই ব্যবসায়ী বলেন, ভালো জিনিস খেতে হলে দাম তো একটু বেশি দিতেই হবে। এটা চাষের পাঙাশ না। সম্পূর্ণ দেশি পাঙাশ। এর স্বাদ যে কোনো মাছের থেকে ভালো। এ মাছে তেল অনেক। কোনো গন্ধও নাই। কম দামের পাঙাশে এক ধরনের গন্ধ থাকে।

বাজারে আসা মো. রইস নামে এক ক্রেতা বলেন, ‘নদীর পাঙাশে কালো রঙের কোনো আভা থাকে না। কিন্তু মাছটির পেছনের দিকটা চাষের মাছের মতো কালো। কিন্তু আকারে বড় হওয়ায় ব্যবসায়ী নদীর মাছ বলে বিক্রি করছেন। এ মাছের কেজি কিছুতেই ৮০০ টাকা হতে পারে না। নদীর ভালো পাঙাশই ৫০০ টাকা কেজির মধ্যে পাওয়া যায়।’

মো. খায়রুল হোসেন নামে আর একজন বলেন, ‘এই বাজারে ৫-৬ কেজি ওজনের রুই মাছ বিক্রি হচ্ছে ৫০০ টাকা কেজির মধ্যে। সেখানে পাঙাশের কেজি যদি চাই ৮০০ টাকা তাহলে তো কিছুই বলার থাকে না। যদি কারো মন চায় এ দামে কিনে নিয়ে যাবে। আমার মতো ক্রেতা এটা কিনবে না, এটা নিশ্চিত।’

error: Content is protected !!